নিউজবাংলা: মঙ্গলবার, ৩০জুন:

জামালপুর প্রতিনিধি

জামালপুরের বকশীগঞ্জে পাট ক্ষেত ছাগলে খাওয়াকে কেন্দ্র করে বাড়িঘরে হামলা ও লুটতরাজের ঘটনা ঘটেছে। লুটতরাজের সময় বাঁধা দিতে গিয়ে হামলায় আহত হয়েছে অন্তত ১৫ জন।

মঙ্গলবার সকালে উপজেলার মেরুরচর ইউনিয়নের বাগাডুবা গ্রামে এই ঘটনা ঘটে।

গ্রামবাসী সূত্রে জানাগেছে, সোমবার বকশীগঞ্জ উপজেলার মেরুরচর ইউনিয়নের বাগাডুবা গ্রামের ছানা মিয়ার ছাগল একই গ্রামের শফিকুল মিয়ার পাট ক্ষেত খেয়ে নষ্ট করে। এই নিয়ে ছানা মিয়া ও শফিকুলের মধ্যে কথা কাটাকাটি হয়।

এই ঘটনাকে কেন্দ্র করে মঙ্গলবার সকালে ছানা মিয়া এবং একই গ্রামের চিহ্নিত ডলার ব্যবসায়ী হিসেবে পরিচিত সওদাগর , ধলা মিয়ার নেতৃত্বে শতাধিক লোকজন দেশীয় অস্ত্র ও লাঠিসোটা নিয়ে শফিকুলের বাড়িঘরে হামলা চালায়। ওই সময় হামলাকারীরা বাড়িঘরে ব্যাপক ভাংচুর চালিয়ে ধান-চাল ও নগদ অর্থ লুটপাট করে নিয়ে যায়। লুটপাটের সময় বাঁধা দিতে গিয়ে আমরুল হক (৪৫), ছকমল বেওয়া (৫০),সৈয়দর আলী (৩০), রতœা বেগম (১৮), শুক্কুর আলী (৩০) , আজাদ আলী (১৮), দুদু মিয়া (৫৫) সহ অন্তত ১৫ জন আহত হয়। এদের মধ্যে গুরুতর আহত ৭ জনকে বকশীগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্স্রে ভর্তি করা হয়েছে।

এ ব্যাপারে বকশীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) পিএসএম মোস্তাছিনুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যাবস্থা নেয়া হবে।

নিউজবাংলা/একে