নিউজবাংলা: বৃহস্পতিবার, ২৫ জুন:

জাবি প্রতিনিধি: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শহীদ রফিক-জব্বার হলের অতিথি কক্ষে এক ছাত্রীসহ ৩ শিক্ষার্থীকে পিটিয়েছে শাখা ছাত্রলীগের নেতা-কর্মীরা। বৃহস্পতিবার বেলা ২ টার দিকে এ ঘটনা ঘটে।

ভুক্তভোগীরদের কাছ থেকে জানা যায়, বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের ৪০ তম আবর্তনের শিক্ষার্থী ইন্দ্রজিৎ ভৌমিক শাওন, মো. শাহজাহান বাদশা ও তাদের বান্ধবী ওই ছাত্রী শহীদ রফিক-জব্বার হলের অতিথি কক্ষে বসে গল্প করছিলেন। এমন সময় বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কার্যকরী সদস্য কামরুল (আইন ও বিচার, ৪১ তম আবর্তন) কক্ষে এসে তাদের কোন কারণ ছাড়াই অশ্লীল ভাষায় গালিগালাজ করে কক্ষ ত্যাগ করতে বলেন।

পরে তারা কামরুলকে তার পরিচয় জিজ্ঞেস করলে এক পর্যায়ে তাদের মধ্যে বাকবিতণ্ডা হয়। এমন সময় কামরুল আচমকা শাহজাহানকে বাদশাকে কিল-ঘুষি মেরে চলে যায়। কিছুক্ষণ পর কামরুল ছাত্রলীগকর্মী নাজিউল হাসান পিয়াল (আইন ও বিচার, ৪১ তম আবর্তন), আল-আমিন (আইন ও বিচার, ৪১ তম আবর্তন), শরীফ হোসেন লস্কর (নৃবিজ্ঞান, ৪২ তম আবর্তন) ও আবির (নাটক ও নাট্যতত্ত্ব, ৪২ তম আবর্তন) রড, স্ট্যাম্প দিয়ে শাহজাহান বাদশাকে পিটিয়ে জখম করে।

এ সময় ইন্দ্রজিৎ ভৌমিক ও ওই ছাত্রী বাধা দিতে গেলে ইন্দ্রজিৎ ভৌমিক আক্রমণের শিকার হন ও  ওই ছাত্রী লাঞ্ছনার শিকার হন। পরে হলের অন্যান্য শিক্ষার্থীদের হস্তক্ষেপ পরিস্থিতি শান্ত হয়।

এরপর শাহজাহান বাদশা ও ইন্দ্রজিৎ ভৌমিককে বিশ্ববিদ্যালয়ের মেডিক্যাল সেন্টারে এনে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। প্রাথমিক চিকিৎসা শেষে কর্তব্যরত চিকিৎসক মো. রিজওয়ানুর রহমান শাহজাহান বাদশাকে সাভারের এনাম মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তরিত করেন ।

এ বিষয়ে কামরুল বলেন, ‘তারা অতিথি কক্ষের সোফায় পা তুলে বসেছিল। আমি তাদেরকে ঠিকঠাক হয়ে বসতে বললে তারাই প্রথম আমাকে আঘাত করে। পরে আমিও কয়েকটা চড়-থাপ্পড় দিয়ে চলে আসি।’

সূত্র জানায়, অভিযুক্তদের মধ্যে ছাত্রলীগ কর্মী শরীফ হোসেন লস্কর পোষ্য কোঠার হওয়া সত্ত্বেও হলে অবস্থান করেন। প্রশাসনের পক্ষ থেকে কয়েকদফায় তাকে হলে থাকার বিষয়ে নিষেধ করলেও তিনি হলে অবস্থান করেন। এছাড়া হলে বিশৃঙ্খলা সৃষ্টি করার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। সর্বশেষ তাকে ক্যাম্পাসের বাইরে থেকে ইয়াবাসহ পুলিশ আটক করে। এ ঘটনায় সে জেল খেটেছে বলেও জানা যায়।

এ বিষয়ে শহীদ রফিক-জব্বার হলের প্রভোস্ট অধ্যাপক ড. এ এস এম আবু দায়েন বলেন, ‘লস্করকে একাধিকবার হল থেকে বের করে দেওয়া হয়েছে। সে রাতে হলে থাকে কিনা আমি জানিনা’। এছাড়া তিনি আরো বলেন, ‘লিখিত অভিযোগ দিলে তদন্ত সাপেক্ষে অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।’

 

 

নিউজবাংলা/একে