নিউজবাংলা: শুক্রবার, ২৬ জুন:

 

আব্দুল্লাহ আল নোমান:
সারাদেশের ন্যায় টাঙ্গাইলেও মুষলধারে টানা বৃষ্টি হচ্ছে। এবার আষাঢ় মাস আসার আগেই শুরু হয় বৃষ্টি। টানা বৃষ্টির কারণে বন্ধ রয়েছে টাঙ্গাইল শহরের কোর্ট চত্বরের কাপড়ের মার্কেট । এতে লোকসানের মুখে পড়েছেন কাপড়  ব্যবসায়ীরা । সামনে ঈদ।  ঈদকে কেন্দ্র করে এখানকার ব্যবসায়ীদের এখন ব্যস্ত থাকার কখা। কিন্তুু টানা বৃষ্টির কারণে কোর্ট চত্বরের জলাবদ্ধতার সৃষ্টি হওয়ায় এখানকার ব্যবসার কার্যক্রম বন্ধ রয়েছে।
আজ সরেজমিনে গিয়ে এই চিত্র দেখা যায়। এ বিষয়ে কোর্ট চত্বরের ব্যবসায়ী শেখ ফরিদ নিউজবাংলাকে বলেন, টানা কয়েক দিনের বৃষ্টিতে আমাদের ব্যবসা বন্ধ হয়ে গেছে ।  আমরা কষ্টে জীবনযাপন করছি।  আগে প্রতিদিন কম বিক্রি হলেও অন্তত  ৩০০ টাকার মত লাভ হতো, তাই দিয়ে কোন মতে সংসার চালাতাম । এখন আয়-রোজগার নেই।  ক্যাশ ভেঙে ভেঙে খা”্ছ।ি  যেভাবে বৃষ্টি হচ্ছে, মনে হয় রমজান মাস জুড়েই বৃষ্টি হবে।  এভাবে বৃষ্টি হলে আমাদের পথে বসতে হবে ।
কাপড় ব্যবসায়ী এখলাস নিউজবাংলাকে বলেন,  বৃষ্টির জন্য লোকজন আসে না।  লোকজন না আসলে আমরা বিক্রি করতে পারি না। বিক্রি না করতে পারলে আমাদের ক্ষতি। বৃষ্টির আগে আমার প্রতিদিন ২ হাজার থেকে ৩ হাজার টাকা বিক্রি হতো।  এখন বৃষ্টির জন্য ৫০০ টাকার মত বিক্রি হয়, আবার কোন কোন দিন কিছুই বিক্রি হয় না। বৃষ্টির জন্য আমরা সংসার খরচও উঠাতে পারি না। ঈদের বেচা-কেনা নিয়েও আমরা অনিশ্চিয়তার মুখে পড়েছি।

নিউজবাংলা/একে