নিউজবাংলা: মঙ্গলবার, ৩০জুন:

ঢাকা: গ্রুপ পর্বে এই প্যারাগুয়েই আটকে দিয়েছিল আর্জেন্টিনাকে। মেসি ছিলেন বোতলবন্দী। এবার ফাইনালে উঠতে সামনে পড়েছে সেই প্যারাগুয়ে। তার আগে মেসিদের শিবিরে চলছে অনেক হিসাব নিকাশ।

দুই দলের যারা জিতবে, তারা ফাইনালে চিলির মুখোমুখি হবে।

প্যারাগুয়ের জালে বল জাড়ানো অত সহজ কাজ নয়। দলটির সেন্টার ব্যাকরা বেশি ফাইনাল ট্যাকলে যায় না। ডিপ থেকে খেলে। ফলে ডজ দিয়ে গোলমুখে বল নেয়া কঠিন হয়ে পড়ে।

এছাড়া ওরা জোনাল মার্কিংয়ে খুব শক্তিশালী। মিডফিল্ডে পাঁচ জনকে নামিয়ে গ্রুপ পর্বে আর্জেন্টিনার বিপক্ষে ভিড় বাড়িয়েছিল। কাল তার ব্যতিক্রম হবে না। মেসির পিছনে থাকতে পারে এক জন।বাকি দুজন সাপোর্টে।

তবে আর্জেন্টিনার ফরোয়ার্ডরা নিজেদের সহজাত জায়গা বদল করে খেলা দেখাতে পারলে সুবিধা আদায় করতে পারবে। ডি মারিয়া-মেসির সঙ্গে বারবার মাঝমাঠে আর উইংয়ে প্রতিদিনের মতো জায়গা বদল করতে পারলে দ্রুত ফল আসতে পারে। যাতে কাউকে মার্ক করা সম্ভব না হয়। তবে পাস্তোরোকে দ্রুত নড়াচড়া করতে হবে, বেশি করে বল সাপ্লাই করতে হবে।

ওরা মেসিকে এক দিকে ঠেলে দেওয়ার চেষ্টা করবে। যাতে তার সঙ্গে বাকিদের কম্বিনেশনটা না হয়। প্রথম ম্যাচে যেটা করেছিল। এক্ষেত্রে মেসি পরিস্থিতির সঙ্গে নিজেকে কতটা মানিয়ে নিতে পারেন, সেটাই দেখার বিষয়।

 

নিউজবাংলা/একে