নিউজবাংলা: ১৯ জুলাই, রবিবার :
ঢাকা: নতুন পোশাক পরে সেজেগুজে বসে আছে দুই বোন জুঁথি ও এশা। কিন্তু বের হওয়া দায়।

কারণ একেতো থেমে থেমে বৃষ্টি তার উপর বাসার সামনে আধাহাটু জমানো পানি। উপায় না দেখে কয়েকটি সেলফি তুলে ফেইসবুকে আপলোড করে তারা ঢুকে পড়লো মিরপুরের বাসায়।

তবে অনেকে ছেলেমেয়েদের নিয়ে বিনোদনের স্থান হিসাবে বেছে নিয়েছেন ইনডোর কোনো স্থানকে। যেমন ফরিদা পারভিন বাচ্চাদের নিয়ে ঘুরে এসেছেন যমুনা ফিউচার পার্কে। ঢাকার হাতিরপুলে বাসা তার, একটি বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করেন তিনি।

আবার অনেকে বৃষ্টিতে ঘরে বসে না থেকে দলবেধে বৃষ্টিতে ফুটবল খেলেছেন।

বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাসে জানা গেছে, আগামীকাল ৬টা পর্যন্ত দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের আবার কোথাও কোথাও ভারি থেকে ভারি বর্ষণ হতে পারে।

এতে বলা হয়- ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় এবং রাজশাহী ও রংপুর বিভাগের অনেক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

আবহাওয়া অধিদপ্তরের তথ্য অনুযায়ী- আজ সন্ধ্যা ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় কক্সবাজারে সবচেয়ে বেশি বৃষ্টি হয়েছে। যার পরিমাণ ছিল ১০২ মিলিমিটার।

এছাড়া কুতুবদিয়ায় ৯৬, চট্টগ্রামে ৭২ এবং ঢাকায় ৬১ মিলিমিটার বৃষ্টি হয়েছে।

অধিদপ্তরের দেওয়া আবহাওয়া চিত্রের সংক্ষিপ্তসারে বলা হয়েছে, মৌসুমি বায়ুর বর্ধিতাংশের অক্ষ রাজস্থান, উত্তর প্রদেশ, মধ্যপ্রদেশ, বিহার, পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে উত্তর-পূর্ব দিকে আসাম পর্যন্ত বিস্তৃত। এর একটি বর্ধিতাংশ উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত। মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর বিশেষ করে উত্তরাংশের ওপর মোটামুটি সক্রিয়। উত্তর বঙ্গোপসাগরের অন্যত্র এ বায়ু মাঝারি থেকে প্রবল অবস্থায় রয়েছে।

নিউজবাংলা/একে