নিউজবাংলা: ১১ আগস্ট, মঙ্গলবার:

বিশ্বনাথ প্রতিনিধি:

মহাসড়কে সিএনজি চালিত অটোরিকশা চলাচলের দাবিতে ও পুলিশী হয়রাণীর প্রতিবাদে সিলেটের বিশ্বনাথে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।

গতকাল সোমবার উপজেলা সদরে ‘অটো রিকশা শ্রমিক ইউনিয়নের’ (রেজিনং ২০৯৭ ও ৭০৭) বিক্ষোভ মিছিল ও ‘বাসিয়া সেতুর ওপর’ প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

সভায় চালকদের দাবি না মানা পর্যন্ত অনির্দিস্টকালের জন্য ধর্মঘট পালনের কর্মসূচি ঘোষণা করেছেন উপজেলার ৬টি শাখার চালকসহ নেতৃবৃন্দ। অটো রিকশা শ্রমিক ইউনিয়ন বিশ্বনাথ উত্তর পাড় শাখার সভাপতি ময়না মিয়ার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক হাবিবুর রহমানের সঞ্চালনায় প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন আল-হেরা শাখার সভাপতি আজব আলী, সাংগঠনিক সম্পাদক রমজান আলী, উত্তর পাড় শাখার কার্যকরী সভাপতি জুনাব আলী, সাংগঠনিক সম্পাদক আবুল হোসেন মেম্বার আমির আলী, ম্যানেজার আখলুছ আলী, থানা স্ট্যান্ড শাখার সাধারণ সম্পাদক ওবায়দুল ইসলাম, সাবেক সাধারণ সম্পাদক দরছ মিয়া, উপজেলা পয়েন্ট শাখার দায়িত্বপ্রাপ্ত নেতা রহিম আলী, আনছার আলী, সাহিদ আলী, আমতৈল শাখার সভাপতি কয়েছ মিয়া, সিঙ্গেরকাছবাজার শাখার সভাপতি ছাদ মিয়া, বৈরাগীবাজার শাখার সাধারণ সম্পাদক আনোয়ার মিয়া, রামপাশা শাখার মেম্বার ইরান মিয়া।

সভায় বক্তারা বলেন, আমরা শ্রমিক। পরিশ্রম করে জীবিকা নির্বাহ করছি। তারপরও কেন আমাদেরকে প্রতিনিয়ত পুলিশের হয়রাণীর শিকার হতে হবে। আমরাও সার্বক্ষনিক সরকারকে টেক্স দিচ্ছি। আইন-শৃংঙ্গলা পরিস্থিতি নিয়ন্ত্রনে রাখার জন্য টহলরত পুলিশকে গাড়ি দিয়ে সহযোগীতা করছি। তারপরও কেন আমাদেও উপর পুলিশ নির্যাতন করে। মহাসড়কে অটোরিকশা নিয়ে চলাচল না করতে পারলে আমরা কিভাবে গাড়িতে গ্যাস ভর্তি করাব। আর কিভাবে গাড়ি চালাব। গাড়ি না চালালে কিভাবে আমাদের সংসার চলবে। আমরা শ্রমিক বলেই কি ‘এত কি আর কিভাবের’ ফাঁদে আটকে থাকবে আমাদের জীবন।

নিউজবাংলা/একে