নিউজবাংলা: সোমবার, ২৯জুন:

 ঢাকা: আর্জেন্টিনার তারকা স্ট্রাইকার সার্জিও আগুয়েরো কোপা আমেরিকার সেমিফাইনালের

আগে দলের অধিনায়ক লিওনেল মেসিকে নিয়ে সমালোচনার জবাব দিলেন। ম্যানচেস্টার সিটির এ তারকা আরও জানিয়েছেন, দলের সেরা অস্ত্র মেসি সবসময়ই গোল করতে মরিয়া।

২৭ বছর বয়সী আগুয়েরো আর ২৮ বছরের মেসি এক সঙ্গে আর্জেন্টিনার যুব দলে খেলেছেন। দেশের জার্সি গায়ে ২০০৮ সালে জিতেছেন অলিম্পিক শিরোপা। ২০০৫ সালে অনূর্ধ্ব-২০ দলের হয়ে খেলেছেন বিশ্বকাপে। এবারে ২২ বছরের শিরোপা খরা কাটাতে কোপা আমেরিকার ৪৪তম আসরে আগুয়েরো-মেসি দলকে এগিয়ে নিয়ে চলেছেন।

গ্রুপপর্বে প্যারাগুয়ের বিপক্ষে আগুয়েরো-মেসির গোলে ২-০তে এগিয়ে ছিল গত বিশ্বকাপের রানার্সআপরা। সেমিফাইনালে আবারো সেই প্যারাগুয়ের বিপক্ষে মাঠে নামবে মেসিবাহিনী।

গ্রুপপর্বের তিন ম্যাচ আর শেষ ষোলোর একটি ম্যাচ মিলে আর্জেন্টাইন দলপতির গোল মাত্র একটি। সেটিও আবার পেনাল্টি থেকে পাওয়া। কোয়ার্টার ফাইনালে নির্ধারিত সময়ে কোনো গোল না পেলেও টাইব্রেকারে শট নিয়ে বল জালে পাঠিয়েছিলেন। এরপর থেকে পুরোনো প্রশ্নই আবারো মাথা চাড়া দিয়ে উঠেছে বিশ্বফুটবলে। ক্লাব পর্যায়ে বার্সেলোনার হয়ে প্রায় সব রেকর্ডই ছুঁয়ে ফেলা মেসি দেশের জার্সি গায়ে কেন অপ্রতিরোধ্য নয়, এমন সমালোচনার মুখে চারবারের ব্যালন ডি’অর। তবে, এতো সমালোচনার পরও মেসির পাশে থাকছেন শৈশবের বন্ধু আগুয়েরো।
ম্যানসিটির তারকা স্ট্রাইকার আগুয়েরো জানান, মেসি সবসময়ই গোল করতে চেষ্টা করে। যখন সে গোল করতে পারে না, তখন নিজে থেকেই আমাদের বলে ‘আজ আমি ভাগ্যবান নই’। আমি তাকে প্রতিনিয়ত বলে থাকি ‘শান্ত থাকো, তোমাকে গোল করতে হবে না, গোল-ই তোমার কাছে ধরা দেবে।’ আমরা জানি মেসি স্কোর করতে দৃঢ়প্রতিজ্ঞ।

আগুয়েরো আর্জেন্টিনার হয়ে ১০১ ম্যাচ খেলা তার বন্ধু প্রসঙ্গে আরও বলেন, লিও সবসময় একরকম চাপের মধ্যে থেকে খেলা চালিয়ে যায়। দলের প্রতিটি সেরা অস্ত্রের মধ্যে চাপ থাকাটা স্বাভাবিক। অবশ্যই কোনো কোনো সময় আপনি ভুল করবেন, গোল করতে ব্যর্থ হবেন। মেসির সঙ্গে বেশির ভাগ সময় ‘গোল’ জুয়া খেলে চলেছে। খুব শিগগিরি সে এ জুয়ায় জিততে চলেছে।

আর্জেন্টিনার জার্সি গায়ে এক দশকেরও বেশি সময় খেললেও বড় কোন ট্রফি জেতেননি মেসি। কোপা আমেরিকায় অংশ নিয়ে তিনি জানিয়েছিলেন, ২২ বছরের শিরোপা খরা কাটানোর জন্য প্রস্তুত তিনি। আর্জেন্টাইন নতুন জেনারেশনকে এ শিরোপা পাইয়ে দিতে চান বলেও জানিয়েছিলেন মেসি।

বার্সেলোনার সেরা এ তারকা আর্জেন্টাইনদের হয়ে ১০১ ম্যাচে গোল করেছেন ৪৬টি। ৭৮ ম্যাচ খেলে ৫৬ গোল
নিউজবাংলা/একে