নিউজবাংলা: ২জুলাই, বৃহস্পতিবার:

ঢাকা: গাড়ি পোড়ানোর একটি মামলায় বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ৪৬ নেতাকর্মীর বিরুদ্ধে চার্জগঠনের শুনানি ফের পিছিয়ে ২৮ সেপ্টেম্বর ধার্য করেছে আদালত।

বৃহস্পতিবার মির্জা ফখরুলকে আদালতে হাজির না করায় আসামিপক্ষ সময়ের আবেদন করলে ঢাকা মহানগর হাকিম আতাউল হক সময় আবেদন মঞ্জুর করে ওই তারিখ ধার্য করেন।
মামলার উল্লেখ্যযোগ্য আসামিরা হলেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য এমকে আনোয়ার, দপ্তর সম্পাদক ও যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী, মীর্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, যুগ্ম-মহাসচিব আমান উল্লাহ আমান, বিজেপির চেয়ারম্যান ব্যারিস্টার আন্দালিব রহমান পার্থ ও জাগপা সভাপতি শফিউল আলম প্রধান।
জামায়াতের ভারপ্রাপ্ত আমীর মকবুল হোসেন, জামায়াত নেতা বুলবুল, ছাত্রশিবির সভাপতি দেলোয়ার হোসেন সাঈদী ও ছাত্রশিবির সাধারণ সম্পাদক আব্দুল জব্বার পলাতক। বাস ড্রাইভার সোহেল মিয়া ও কন্ট্রাকটর মোঃ জসীম কারাগারে আছেন।
গত বছর ১০ মে মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ৪৫ জনের বিরুদ্ধে মামলাটিতে আদালতে চার্জশিট দাখিল করে পুলিশ। এরপর ওই বছর ২৭ মে ছাত্রশিবির সাধারণ সম্পাদক আব্দুল জব্বারকে আসামি করে সম্পূরক চার্জশিট দাখিল করে পুলিশ। প্রথম চার্জশিটে আব্দুল জব্বারকে সম্পূর্ণ নাম ঠিকানা না পাওয়ায় অব্যাহতি দেয়া হয়েছিল।
গত বছর ১৬ মে ফখরুল ইসলামসহ ৩৩ আসামি সিএমএম আদালতে আত্মসমর্পণ করে জামিন চাইলে আদালত তাদের জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠান।

নিউজবাংলা/একে