নিউজবাংলা: ৭জুলাই, মঙ্গলবার:

ঢাকা : বাংলাদেশের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ও শেষ টি-টোয়েন্টিতে টস জিতে আগে ব্যাট করা সফরকারী দক্ষিণ আফ্রিকার সংগ্রহ ৪ উইকেটে ১৬৯ রান।

শুরু থেকেই মারমুখি ব্যাট করেন আফ্রিকার দুই ওপেনার কুইন্টন ডি কক ও এবি ডি ভিলিয়ার্স। উদ্বোধনী জুটিতে তারা ১০.৩ ওভারে ৯৫ রানের জুটি গড়েন। কিন্তু কুইন্টন ডি কককে ব্যক্তিগত ৪৪  রানে ফেরান স্পিনার আরাফাত সানি। দলীয় ১২তম ওভারে নাসির হোসেন দ্বিতীয় ও তৃতীয় বলে জেপি ডুমিনি ও এবি ডি ভিলিয়ার্সকে ফেরান। ডি ভিলিয়ার্স ৩৪ বলে ৪০ রানে আউট হন। নাসির হোসেনের জোড়া আঘাতের পর রানের গতি কিছুটা শ্লথ হয়ে আসে সফরকারীদের। তবে রাইলি রুসে ৬ বলে ১৯ ও ডেভিড মিলার ২৮ বলে ৩০ রানে অপরাজিত থেকে দক্ষিণ আফ্রিকার বড় সংগ্রহ দাঁড় করাতে সাহায্য করেন।
সিরিজের প্রথম ম্যাচে সফরকারীরা জিতেছিল ৫২ রানে। বাংলাদেশ দলে একটি পরিবর্তন এসেছে। স্পিনার সোহাগ গাজীর পরিবর্তে আজ টি-টোয়েন্টি অভিষেক হলো ব্যাটসম্যান রনি তালুকদারের। বাংলাদেশ আটজন ব্যাটসম্যান ও মাত্র তিনজন বোলার নিয়ে আজ মাঠে নেমেছে।

বাংলাদেশ দল
তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহীম, সাব্বির রহমান, লিটন দাস, নাসির হোসেন, রনি তালুকদার, মাশরফি বিন মুর্তজা, আরাফাত সানি ও মুস্তাফিজুর রহমান।

দক্ষিণ আফ্রিকা দল
কুইন্টন ডি কক, এবি ডি ভিলিয়ার্স, ফ্যাফ ডু প্লেসিস, জেপি ডুমিনি, ডেভিড মিলার, রাইলি রুসো, ডেভিড ওয়াইস, ওয়েইন পারনেল, কাইল অ্যাবট, অ্যারন ফাঙ্গিসো ও এডি লি।

নিউজবাংলা/একে