নিউজবাংলা: ৭জুলাই, মঙ্গলবার:

ঢাকা : স্বাগতিক বাংলাদেশ এবং সফরকারী দক্ষিণ আফ্রিকার মধ্যেকার তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটি শুরু হচ্ছে আগামী ১০ জুলাই।

আর এর জন্য ১৪ সদস্যের বাংলাদেশ দলের স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি। ১৪ জনের দলে ফিরেছেন ওপেনার আনামুল হক বিজয় এবং মাহমুদুল্লাহ রিয়াদ।

ঘোষিত বাংলাদেশ দলের স্কোয়াড:

১. তামিম ইকবাল, ২. সৌম্য সরকার, ৩. আনামুল হক, ৪. মুশুফিকুর রহিম, ৫. সাকিব আল হাসান (সহ অধিনায়ক), ৬. সাব্বির রহমান, ৭. নাসির হোসেন, ৮. লিটন দাস, ৯. মাহমুদুল্লাহ রিয়াদ, ১০. মাশরাফি মুর্তজা (অধিনায়ক), ১১. রুবেল হোসেন, ১২. আরাফতা সানি, ১৩. মোস্তাফিজুর রহমান এবং ১৪. জুবায়ের হোসেন।

২টি টি২০, তিনটি ওয়ানডে এবং দুটি টেস্ট ম্যাচ খেলতে গত ৩০ জুন ঢাকায় পৌঁছে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দল। সফরসূচি আনুযায়ী গত ৫ জুন এবং আজ ৭ জুন দুটি টি২০ ম্যাচের দুটিতেই জিতে টি২০ সিরিজ নিজেদের করে নিয়েছে সফরকারীরা।

১০ ও ১২ জুলাই মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে সিরিজের প্রথম ২টি ওয়ানডে। এরপর ১৫ জুলাই চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে হবে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে ম্যাচটি।

একই ভেন্যুতে ঈদুল ফিতরের পর ২১ জুলাই হবে প্রথম টেস্ট। আর ৩০ জুলাই ঢাকার শের-ই-বাংলা স্টেডিয়ামে হবে দ্বিতীয় ও শেষ টেস্ট।

নিউজবাংলা/একে