Breaking News
  • টাঙ্গাইলে পাঠ্যপুস্তক উৎসব দিবস পালন
  • ঈশ্বরদীতে বিনামূল্যে বই বিতরণ উদ্বোধন করলেন ভূমি মন্ত্রী
  • কলাপাড়ায় চারণ সাংবাদিক মোনাজাত উদ্দিনের মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে স্মরণসভা অনুষ্ঠিত
  • সাত বছরে বাংলাদেশ অনেক এগিয়ে গেছে
  • ইউনিয়ন পরিষদ নির্বাচনও দলীয় প্রতীকে হবে

পৌর নির্বাচন দখলের পাঁয়তারা করছে সরকার : রিজভী

নিউজবাংলা: ১৩ ডিসেম্বর, রোববার:

ঢাকা: সরকার আসন্ন পৌরসভা নির্বাচন দখল করে নেওয়ার পাঁয়তারা করছে বলে অভিযোগ করেছেন বিএনপির দফতরের দায়িত্বপ্রাপ্ত যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ।

রোববার বেলা সাড়ে ১১টার নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।

রিজভী বলেন, এ সরকার গণতন্ত্রের ভাগ্য নিয়ে তাস খেলছেন। নাটোর, চৌমোহনী, ঝিনাইদহ, বোয়ালমারী, নোয়াখালীসহ সারাদেশে বিএনপি প্রার্থীদের ওপর হামলা-নির্যাতন ও ভয়-ভীতি করা হচ্ছে। এ নিপীড়ন-নির্যাতন আর প্রাণনাশের হুমকি দিয়ে নির্বাচনে গণতন্ত্রের প্রক্রিয়া ব্যাহত করছেন।

তিনি বলেন, গণতন্ত্রের নামে সারাদেশে যে নির্বাচনের লীলাখেলায় সরকার মেতে উঠেছে, তা এতোমধ্যেই দেশবাসী দেখেছে। যারাই বিএনপির পক্ষে কথা বলছে, প্রচারণা চালাচ্ছে তাদেরই হামলা-নির্যাতনের শিকার হতে হচ্ছে।

এ সময় বিএনপি নেতা এম কে আনোয়র, খন্দকার মোশারফ হোসেন, শওকত মাহমুদ, আমার দেশ পত্রিকার সম্পাদক মাহমুদুর রহমানসহ আটক নেতাকর্মীদের বিরুদ্ধে সব হয়রানিমূলক মামলা প্রত্যাহার ও দ্রুত মুক্তির দাবি জানান তিনি।

কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনের শুরুতে সড়ক দুর্ঘটনায় নিহত সাংবাদিক আবদুল্লাহ আল ফারুকে মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেন রিজভী।

তিনি বলেন, ফারুক শুধু সাংবাদিকই ছিলেন না, তিনি ছিলেন একজন প্রকৃত বন্ধু। যেখানে রাজনৈতিক কর্মসূচি থাকতো সেখানেই তাকে পাওয়া যেত।

সংবাদ সম্মেলনে এ সময় উপস্থিত ছিলেন, বিএনপির প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক কাজী আসাদ, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, সহ-দফতর সম্পাদক আবদুল লতিফ জনি, মহিলা দলের সাধারণ সম্পাদক শিরিন সুলতানা প্রমুখ।

 

নিউজবাংলা/একে

Share This:

Comments

comments

Next: জাম্বিয়াকে ইসলামি রাষ্ট্র ঘোষণা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*