Breaking News

বাসাইলে ইউনিয়নের দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ

নিউজবাংলা: ১৭ নভেম্বর, মঙ্গলবার:

বাসাইল(টাঙ্গাইল)সংবাদদাতা:

টাঙ্গাইলের বাসাইলে ইউনিয়নের দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসুচি অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বিকেল সাড়ে ৪টার দিকে টাঙ্গাইল সখীপুর সড়কের মিয়াবাড়ী এলাকায় ২ ঘন্টা ব্যাপী এ কর্মসূচী অনুষ্ঠিত হয়। বাসাইল উপজেলার মিরিকপুর, নাইকানী বাড়ী, হান্ধুলী পাড়া, নয়াপাড়া, রাশড়া ও সখীপুর উপজেলার চাকদহ এলাকার ৫শতাধিক মানুষ এতে অংশ নেয়।

জানা যায়, গত ৪ বছর আগে বাসাইল সদর ইউনিয়নের ৬টি ওয়ার্ড নিয়ে বাসাইল পৌরসভা কার্যক্রম শুরু করে। এতে করে ইউনিয়নের বাকী ৩টি ওয়ার্ড পৌরসভা থেকে বাদ পড়ে। পৌরসভার কার্যক্রম শুরু পর থেকেই বাসাইল ইউনিয়ন বিলুপ্ত করা হয়। ইউনিয়নটি বাদ পড়ার পর থেকেই এলাকাবাসী ইউনিয়নের দাবীতে আন্দোলন করতে থাকে। কিন্তু বিভিন্ন সময়ে নানা আইনী জটিলতায় ইউনিয়নটি নতুন করে কার্যক্রম শুরু করতে পারেনি।

এক পর্যায়ে কর্মসূচীতে অংশনেয়া বিক্ষুদ্ধ জনতা টাঙ্গাইল ৮ (বাসাইল-সখীপুর) আসনের সংসদ সদস্য অনুপম শাহজাহান জয়ের পথরোধ করে। এ সময় তার সফর সঙ্গী ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মিলিয়া শারমিন, বাসাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেলোয়ার আহম্মদ, উপজেলা নাগরিক কমিটির সভাপতি আব্দুর রহিম আহম্মেদ, জোবেদা রোবেয়া মহিলা কলেজের অধ্যক্ষ মশিউর রহমান খান আপেল, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান রাশেদা সুলতানা রুবিসহ অন্যান্যরা। পরে বিক্ষুব্ধ জনতা তাদের দাবীর কথা সংসদ সদস্যকে জানালে তিনি এ বিষয়ে আইনী জটিলতার কথা তুলে ধরেন। এ সময় তিনি বলেন জনগনের ধারাই সরকার গঠিত, তাই জনগনের স্বার্থ রক্ষার্থে যা করা দরকার তা করবেন বলে আশ্বাস দেয়। এ আশ্বাসে বিক্ষোভকারীরা কর্মসূচী শেষ করেন।

বিক্ষোভ কর্মসূচীতে বক্তব্য রাখেন সদর ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল আজিজ মিয়া, শাহাদৎ হোসেন, গৌরাঙ্গ সুত্রধর, লতিফুল ইসলাম, সুরুজ আলী, এ.এম মশিউর রহমান, তোফাজ্জল হোসে, আবু জাফর হোসেন, হাজী মাসুদ মিয়া, হাজী মতিয়ার রহমান, লিয়াকত হোসেন প্রমুখ।

 

নিউজবাংলা/একে

 

Share This:

Comments

comments

Previous: বিমানবন্দরের নিরাপত্তা: সহযোগিতায় আগ্রহী যুক্তরাষ্ট্র
Next: চারঘাটে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় ২ জন আহত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*