নিউজবাংলা: ৮জুলাই, বুধবার:
ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন,‘আমরা নিম্ন মধ্যম থাকতে চাই না, উন্নত অর্থনীতির দেশ হতে চাই,

উন্নত দেশ হিসেবে পরিচিত হতে চাই’। আর এ জন্য দেশের সকল মানুষকে আমাদের পাশে থাকার আহ্বান জানাচ্ছি।
বুধবার জাতীয় সংসদে বিশ্ব ব্যাংকের কাছ থেকে বাংলাদেশের কাছ থেকে ঘোষিত নিম্ন মধ্যম আয়ের দেশের স্বীকৃতি পাওয়ায় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ প্রস্তাব পাসের জন্য আলোচনায় তিনি এ আকাঙ্খার কথা জানান।
প্রধানমন্ত্রী বলেন, আমরা দেশ স্বাধীন করেছি, স্বাধীনতা অর্জনা করেছি। কারও কাছে হাত পাততে চাই না। আমরা আজকে যা অর্জন করেছি তাতে অনেক বাধা এসেছে; জ্বালাও পোড়াও হয়েছে। এগুলো না থাকলে আজ প্রবৃদ্ধি ৭ এ যেত। জনগণ কে আমি ধন্যবাদ জানাই। কারণ তারা তা মানেনি, বাধা দিয়েছে ফলে এগুলো বন্ধ হয়েছে। আমরা আজ কাঙ্খিত লক্ষ্য অর্জন করতে চাই। ২০৪১ এর মধ্যে উন্নদেশ হিসেবে যাওয়ার জণ্য সকলের সহযোগীতা আরো দরকার বলে জানান তিনি।
২০২১ সালে স্বাধীনতার সুবর্ণ জনন্তী এবং ২০২০ এ বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উৎযাপন করা হবে উল্লেখ করে তিনি বলেন, এই উৎযাপনের সময়টাতেই আমরা উচ্চ মধ্যম আয়ের দেশ হিসেবে প্রতিষ্ঠিত হতে চাই। আশা করি আমরা এটি করতে পারবো এদেশ এগিয়ে যাওয়ার এ ধন্যবাদ দেশে জনগন পাওয়ার যোগ্য বলে মনে করেন তিনি। দেশকে এগিয়ে নেয়ার জন্য জনগনের পাশাপাশি সকল সংসদ সদস্যদেরও ধন্যবাদ জানান তিনি।
তিনি বলেন, ‘এটি পাওয়ার যোগ্য জনগন, তাদের সাহায্য সহযোগীতা পেয়েছি বলেই আজকে বাংলাদেশকে উন্নত করতে পেরেছি। সকল সংসদ সদস্যদের ধন্যবাদ। অর্থমন্ত্রীকে ধন্যবাদ। সকলের ঐকান্তিক প্রচেষ্টাতেই এটি সম্ভব।’

নিউজবাংলা/একে