নিউজবাংলা: ৮জুলাই, বুধবার:

 চাঁদপুর : চাঁদপুরে ৪ ছেলের বিরুদ্ধে অসহায় এক পিতা মামলা দায়ের করেছেন। উপযুক্ত ৪ ছেলে থাকা সত্ত্বেও ভরণ-পোষণ না দেয়ার কারণে মামলা দায়ের করেন বাবা আমির হোসেন (৭০)।

.



বুধবার চাঁদপুরের আদালতে এই মামলাটি দায়ের করেন ওই অসহায় বাবা। আমির হোসেনের বাড়ি  চাঁদপুর সদর উপজেলার আশিকাটি ইউনিয়নে।

আজ দুপুর ১টায় ভরণ পোষণ আইন ২০১১ এর ৩ (১) (২) ও ৫ (১) ধারায় মামলাটি আমলে নেন চাঁদপুর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মাসরুর সালেকীন। তবে বিচারক মামলাটির আদেশ পরবর্তীতে দেয়া হবে বলে আইনজীবীকে জানান। ভরণ পোষণ আইনে চাঁদপুরে এটি ৩য় মামলা।

মামলার বাদি পক্ষের আইনজীবী মো. মহসীন খান জানান, সদর উপজেলার আশিকাটি ইউনিয়নের আশিকাটি গ্রামের মৃত মফিজ উদ্দিন খানের ছেলে আমির হোসেন খানের ৪ পুত্র কালাম, শাহ আলম, লিটন ও সবুজ তাকে দীর্ঘদিন যাবৎ ভরণ পোষণ দিচ্ছে না। তারা ৪ ভাই মিলে গত ২০১৪ সালের ৩০ সেপ্টেম্বর পিতার ২৮ শতাংশ সম্পত্তি হেবা দলিল মূলে মালিক হয়। এরপরও পিতার সাথে অসৌজন্যমূলক আচরণ ও ভরণ পোষণ না দেয়ায় কোন উপায় না পেয়ে এই মামলা দায়ের করে।

উল্লেখ্য, এর আগে গত ১৭ এপ্রিল ২০১৪ শাহরাস্তি উপজেলার মিন্নত আলী ছেলে ও ছেলের বউ’র বিরুদ্ধে ভরণ পোষণ আইনে প্রথম মামলা দায়ের করেন। চাঁদপুর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট অসীম কুমার দে মামলাটি আমলে নিয়ে আসামিদের বিরুদ্ধে সমন জারি করেন।

দ্বিতীয় মামলাটি হয় ২০১৪ সালের ১১ সেপ্টেম্বর। সদর উপজেলার মৈশাদী ইউনিয়নের জনৈক আমেনা বেগম দুই ছেলে ও ছেলের বউয়ের বিরুদ্ধে একই আইনে মামলা দায়ের করেন।

 

নিউজবাংলা/একে