নিউজবাংলা: ১২ জুলাই, রোববার :

ঢাকা : মাঠের নায়ক তকমাটা ত্যাগ করেছেন বেশ আগে। টুকটাক আইপিএল খেলা ছাড়া ক্রিকেটে তেমন একটা তিনি নেই। মাঝে মাঝে গান করেন। এবার নেমে পড়লেন রুপালি পর্দায় নায়কের ভূমিকায়।

ব্রেটলির সঙ্গে ছবিটির গুরুত্বপূর্ণ একটি চরিত্রে অভিনয় করবেন বাংলাদেশি বংশোদ্ভূত অস্ট্রেলিয়া প্রবাসী অর্ক দাশগুপ্ত।

অস্ট্রেলিয়া ও ভারতের যৌথ প্রযোজনায় নির্মিত মিলিয়ন ডলার বাজেটের ছবি ‘আন ইন্ডিয়ান’ এখন মুক্তির প্রহর গুনছে।

মূলত সিডনিতে শুট হওয়া এই ছবিটি মীরা নামের এক অভিবাসী নারীর প্রেম ঘিরে আবর্তিত। তিনি ডিভোর্সি এবং একটি মেয়ে নিয়ে অভিবাসী জীবনে সুখী হওয়ার সংগ্রাম করছেন। দিনান্তর খুঁজে ফিরছেন জীবনের মানে। তার জীবনে নতুন পুরুষ ব্রেট লির আগমন নিয়ে সামাজিক দ্বন্দ্ব-সংঘাতের নানা উত্থান-পতন ঘিরে এগোতে থাকে ছবির কাহিনী। শুধু সামাজিক প্রেক্ষাপট নয়, আছে কমেডিও। ছবিটির পরিচালক অভিবাসী ভারতীয় অনুপম শর্মা।

ব্রিক লেইনখ্যাত তনিষ্ঠা চ্যাটার্জী গুলশান গ্রভার ও অন্যান্যদের সঙ্গে এ ছবিতে ব্রেট লির বন্ধু হিসেবে অভিনয় করেছেন বাংলাদেশের অর্ক। ছেলেবেলায় মা বাবার হাত ধরে অস্ট্রেলিয়ায় পাড়ি জমান তিনি। হলিউডের শক্তিমান অভিনেতা তারা মরিসের সঙ্গেও থিয়েটারে অভিনয় করার অভিজ্ঞতা রয়েছে তার। মূলধারার নাটক টিভি সিরিয়ালে অভিনয় করলেও এটি তার অভিনীত প্রথম পূর্ণদৈর্ঘ্য ছবি।  ব্রেটলির সঙ্গে অর্কর অভিনয় করার বিষয়টি ইতোমধ্যে দেশ-বিদেশে চাউর হয়ে গেছে। প্রবাসীরা তো বটেও, দেশের মানুষও উচ্ছ্বসিত। অর্কর এমন ‘গৌরব’কে দেশীয় প্রতিভার বিকাশ বলেই মনে করা হচ্ছে।

অর্ক বিশিষ্ট লেখক ও কলামিস্ট অজয় দাশগুপ্ত এবং দীপা দাশগুপ্তের একমাত্র সন্তান।

নিউজবাংলা/একে