নিউজবাংলা: ১৫ জুলাই, বুধবার :

শ্রদ্ধা ও ভালবাসায় সমাহিত হলেন দেশের অন্যতম বৃহৎ শিল্প পরিবার প্রাণ-আরএফএল গ্রুপের প্রতিষ্ঠাতা

ও প্রধান নির্বাহী মেজর জেনারেল (অব.) আমজাদ খান চৌধুরী। বুধবার বেলা ৩টা ৩৫ মিনিটে তাঁকে বনানী সামরিক কবরস্থানে সমাহিত করা হয়।

এর আগে দুপুর ২টা ২০ মিনিটে রাজধানীর বিজয় সরণিস্থ বাংলাদেশ সামরিক জাদুঘর মাঠে তার জানাজা অনুষ্ঠিত হয়। জানাজা শেষে তাঁর মরদেহ বনানী সামরিক কবরস্থানে নেয়া হয়। এসময় তাঁকে গার্ড অব অনার প্রদান করা হয় এবং সেনাবাহিনীর পক্ষ থেকে এক মিনিট নীরবতা পালন করা হয়।

মরহুমের জানাজায় বিশিষ্ট আইনজীবী ও গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন, অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতসহ বিশিষ্টজনরা উপস্থিত ছিলেন।
বুধবার বেলা পৌনে ১১টার দিকে প্রাণ-আরএফএল সেন্টার থেকে আমজাদ খান চৌধুরীর মরদেহ বিজয় সরণিস্থ বাংলাদেশ সামরিক জাদুঘর মাঠের উদ্দেশ্যে নেয়া হয়।

এর আগে মঙ্গলবার বিকেল পৌনে ৬টায় যুক্তরাষ্ট্র থেকে আমজাদ খান চৌধুরীর মরদেহ হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছায়।

উল্লেখ্য, আমজাদ খান চৌধুরী গত বধুবার (৮ জুলাই) বাংলাদেশ সময় বুধবার সন্ধ্যা ৭টা ১৫ মিনিটে যুক্তরাষ্ট্রের নর্থ ক্যারোলিনায় ডিউক মেডিকেল হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তিনি দীর্ঘদিন যাবৎ ডায়াবেটিক ও হৃদরোগে ভুগছিলেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৬ বছর।

নিউজবাংলা/একে