Breaking News
  • ঝালকাঠিতে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত
  • বালিয়াডাঙ্গী ধনতলা উচ্চ বিদ্যালয়ের ভিত্তি প্রস্তর স্থাপন করেন
  • স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে বাসাইলে আলোচনা সভা ও দোয়া মাহফিল
  • টাঙ্গাইলে ট্রেনে কাটা পড়ে যুবক নিহত
  • ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে দোকানে, নিহত ৫

রাসূল (সঃ) কে অনুসরণ করে জীবন পরিচালিত করলেই আল্লাহকে পাওয়া যায়….ছারছীনার পীর ছাহেব

নিউজবাংলা: ০৩ জানুয়ারি, রোববার:

ছারছীনা সংবাদদাতা:

আমীরে হিযবুল্লাহ, মুজাদ্দিদে যামান, কুত্ববুল আলম ছারছীনা শরীফের পীর ছাহেব আলহাজ্ব হযরত মাওলানা শাহ্ মোহাম্মদ মোহেব্বুল্লাহ (মা.জি.আ.) বলেছেন- আমরা মুসলমান। আমাদের ধর্ম হলো ইসলাম। আর ইসলামই হলো সমগ্র বিশ্বের মধ্যে শান্তির ধর্ম। এই ধর্মে কোন ধরণের উগ্রতা, বির্শঙ্খলতা নেই।

পক্ষান্তরে শান্তি, সত্যবাদিতা, ন্যায়নিষ্ঠতা, আনুগত্যশীলতা, আতিথেয়তা, দান-সদকা, সেবা-শুশ্রুষা এই ধর্মে বিদ্যমান। যা আমাদের প্রীয়নবী রাসূলে আরাবী হযরত মুহাম্মদ (সঃ) তাঁর প্রিয় সাহাবীদেরকে শিক্ষা দিয়েছেন। আর এাঁই একজন মুসলমানদের সর্বোত্তম সম্পদ। মহান আল্লাহ তাআলা যুগে যুগে অসংখ্য নবী ও রাসূলদের পৃথিবীতে মানবজাতির হেদায়েতের জন্য পাঠিয়েছেন। যার মধ্যে সর্বশেষ নবী ও রাসূল হিসেবে আমাদে রনবী হযরত মুহাম্মদ (সঃ) কে পঠিয়েছিলেন। আমাদের মাঝে এখন নবী নেই, কিন্তু তাঁর ওয়ারেছ তথা উত্তরাধিকারী হিসেবে হক্কানী আওলিয়ায়ে কেরাম, পীর-মাশায়েখ, আলেম ওলামাগণ বিদ্যমান। তারা পথহারা, দিশেহারা মানবজাতিকে সঠিক পথের দিশা দেওয়ার জন্যে দিন-রাত অক্লান্ত পরিশ্রম করে খেদমতের আঞ্জামত দিয়ে যাচ্ছেন। সুতরাং রাসূল (সঃ) কে অনুসরণ করে জীবন পরিচালিত করলেই আল্লাহকে পাওয়া যায়।

গতকাল ২ জানুয়ারি রোজ শনিবার বাংলাদেশ জমইয়াতে হিযবুল্লাহ ঢাকা পশ্চিম শাখার উদ্যোগে মোহাম্মাদপুরের শহীদ পার্ক মাঠ প্রঙ্গণে আয়োজিত ঈছালে ছওয়াব ওয়াজ ও দোয়ার মাহফিলে সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন ছারছীনা দরবার শরীফের পীর ছাহেব আলহাজ¦ শাহ্ মোহাম্মদ মোহেব্বুল্লাহ (মা.জি.আ.), প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সাবেক প্রতিমন্ত্রী ও ঢাকা-১৩ আসনের মাননীয় এম.পি জনাব আলহাজ্ব এডভোকেট জাহাঙ্গীর কবির নানক, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কাউন্সিলর জনাব আলহাজ্ব হাবিবুর রহমান মিজান, জনাব নূরুল ইসলাম রতন, জনাব তারেকুজ্জামান রাজিব, জনাব মোহাম্মদ ফুরকান হোসেন।

উক্ত মাহফিলে ইসলামের গুরুত্বপূর্ণ বিষয়াবলীর উপর আলোচনা করেন- দেশ বরেণ্য ওলামায়ে কেরামগনের মধ্যে গুরুত্বপূর্ণ ওয়াজ নসীহত করেন বাংলাদেশ জমইয়তে হিযবুল্লাহর মুবাল্লিগ মাওলানা মুহাম্মদ হেমায়েত বিন তৈয়্যেব, ছারছীনা দারুচ্ছুন্নাত আলীয়া মাদ্রাসার মুহাদ্দিস মাওলানা মোঃ রুহুল আমিন আফছারী, শ্যামলী নূর জামে মসজিদের খতিব মাওলানা রফিকুল ইসলাম তানজীম।

মাহফিলের সার্বিক তদারকির দায়িত্বে ছিলেন বাংলাদেশ জমইয়াতে হিযবুল্লাহ পশ্চিম জোনের সভাপতি মৌলভী সূফি শাহজাহান হাং।

পরিশেষে হযরত পীর ছাহেব কেবলা বাংলাদেশের শান্তি সমৃদ্ধি ও সারা বিশ্বের মুসলমানদের হেফাজত কামনা করা হয় মুনাজাত করেন।

নিউজবাংলা/একে

 

Share This:

Comments

comments

Previous: বাসাইলে ইত্তেফাক সংবাদদাতা’র পিতার ইন্তেকাল
Next: ঝিনাইদহে ২০১৫ সালে ৬৭ জন খুন !

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*