নিখোঁজের ১২৭ দিন পর ফিরে এলো দুই ভাই

নিউজ বাংলা ২১: ১৯ মার্চ, বৃহস্পতিবার:

ফরিদপুর প্রতিনিধি : র্যাব পরিচয়ে দুই ভাইকে ধরে নিয়ে যাওয়ার ১২৭ দিন পর সোমবার বাড়ি ফিরে এসেছে দুই ভাই।

তারা হলো- ফরিদপুরের ভাঙ্গা থানার আজিমনগর ইউনিয়নের তারাইল গ্রামের সোহেল মাতুব্বর (২২) ও জুয়েল মাতুব্বর (১৯)। এই দুই সহোদর আমজেদ মাতুব্বরের ছেলে।

সোহেল মাতুব্বর জানান, আমাদেরকে কারা ধরে নিয়ে গিয়েছিল জানি না। ধরে নিয়ে যাওয়ার পর দীর্ঘ ৪ মাস একটি কক্ষে আমাদেরকে বন্দি করে রাখে। তবে ঠিকমত আমাদেরকে খাবার দিয়েছে। কোন রকম শারীরিক নির্যাতন করেনি। নেওয়ার দিন গাড়িতে উঠিয়ে কালো কাপড় দিয়ে আমাদের চোখ বাঁধা হয়েছিল। ১৫ মার্চ রাতে আমাদেরকে কালো কাপড় দিয়ে চোখ বেঁধে গাড়িতে উঠানোর পর আনুমানিক আধাঘন্টা গাড়ি চলার পর আমাদের একটি নির্জন জায়গায় ফেলে রেখে যাওয়া হয়। এ সময় হাতে দুইশ’ টাকা আমাদের হাতে দেয়া হয়। এরপর ওই এলাকার লোকজন আমাদেরকে উদ্ধার করে। তারা জায়গাটি ঢাকার উত্তরা বলে জানায়। এর পর বাড়িতে ফোন করলে উত্তরার আনিসপুর নামক এলাকা থেকে আমার এক চাচাতো ভাই আমাদেরকে তার বাসায় নিয়ে যায়।

আজিমনগর ইউনিয়নের তারাইল গ্রামের অধিবাসী ও আজিমনগর ইউনিয়ন পরিষদের ৩ নং ইউনিটের সদস্য নয়ন হাওলাদার বলেন, ওরা দুই ভাই ওদের ধরে নেওয়া ও আটকে রাখা সম্পর্কে তেমন কিছু বলছে না।

ওদের বাবা আমজেদ মাতুব্বর বলেন, ছোট ছেলে জুয়েল এ বছর মাদারীপুর জেলার শিবচর উপজেলার ইলিয়াস আহমেদ চৌধুরী কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পরীক্ষা দিত। কিন্তু ছেলেটির পরীক্ষা দেওয়া হল না। আমরা মনে করেছিলাম ওরা হয়তো বেঁচে নেই। ওদের ফিরে পেয়েছি এটাই আমার বড় পাওয়া।

ভাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নাজমুল ইসলাম বলেন, নিখোঁজের পরে পরিবারের পক্ষ থেকে ভাঙ্গা থানায় জিডি করেছিল। ফিরে আসার পরে আমাদেরকে খবরটি জানিয়েছে।

পরিবারের সদস্যরা জানায়, গত বছর ৮ নভেম্বর রাত ২টার দিকে র্যাবের পোশাকে অস্ত্রধারী ১৮/২০ জন তারাইল গ্রামের আমজেদ মাতুব্বরের বাড়িতে এসে তার দুই ছেলে সোহেল মাতুব্বর (২৪) ও জুয়েল মাতুব্বর (২০) কে তুলে মাইক্রোবাসে করে নিয়ে যায়। এর পর থেকে ওই দুই যুবকের সন্ধান পাওয়া যাচ্ছিল না।

নিউজ বাংলা ২১/ একে

(Visited 3 times, 1 visits today)
Top