নিউজবাংলা: ৫জুলাই, রোববার:

 

ঢাকা : নিউইয়র্কে বাংলাদেশের জাতিসংঘ স্থায়ী মিশনে এক অনুষ্ঠানে কলামিস্ট আবদুল গাফফার চৌধুরী আল্লাহ ও রাসুলুল্লাহকে (স.) নিয়ে আপত্তিকর বক্তব্য দিয়েছেন অভিযোগ করে তার বিরুদ্ধে শাস্তি দাবি করেছে বিএনপি।

দলটি বলছে, গাফফার চৌধুরী আস্তিক বা নাস্তিক হতে পারেন। কিন্তু ধর্ম নিয়ে কথা বলে তিনি মুসলিম সম্প্রদায়ের মনে আঘাত দিয়েছেন। বাংলাদেশের আইন অনুযায়ী তার শাস্তির দাবি করছি।

রোববার নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন দলের মুখপাত্র ড. আসাদুজ্জামান রিপন।

তিনি বলেন, “আবদুল গাফফার চৌধুরী আল্লাহর ৯৯টি নাম নিয়ে ব্যঙ্গ করেছেন। রাসুলুল্লাহ্ সম্পর্কে আপত্তিকর কথা বলেছেন। তার এই বক্তব্যে সারা পৃথিবীর মুসলিম সম্প্রদায়ের মানুষ মনে আঘাত পেয়েছে। আমরা এর তীব্র ঘৃণা ও নিন্দা প্রকাশ করছি। একই সঙ্গে দেশের আইন অনুযায়ী তার শাস্তি দাবি করছি।”

রিপন বলেন, “এই বক্তব্য দেওয়ার পর অনুষ্ঠান বন্ধ না করে জাতিসংঘ মিশনের স্থায়ী প্রতিনিধি আবদুল মোমেন তাকে সংবর্ধনা ক্রেস্ট উপহার দিয়েছেন। আমরা বিস্মিত হয়েছি, কেন জাতিসংঘ মিশনে আল্লাহ বিদ্বেষী কথা বলার জন্য গাফফার চৌধুরীকে অতিথি হিসেবে হাজির করা হলো?”

তিনি বলেন, “আমরা বিশ্বাস করতে চাইনা এ ঘটনায় সরকারের কোনো সম্পৃক্ততা আছে। তাই সরকারের তদন্ত করে দেখা উচিত এতে আবদুল মোমেনের কোনো হাত আছে কিনা।”

রিপন বলেন, “গাফফার চৌধুরী শুধু ধর্ম নিয়ে নয় মার্কিন যুক্তরাষ্ট্রে বসে সেই দেশের বিনাশ কামনা করেছেন। এতে বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের সম্পর্কে প্রভাব পরবে।”

 

 

নিউজবাংলা/একে