নিউজবাংলা: ৫ জুলাই, রোববার:

ঢাকা : আগামী নির্বাচনে কাউকে বাইরে রাখা হবে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

রবিবার বিকালে শিল্পকলা একাডেমির মহড়া কক্ষে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত ১৭ রমজান ইসলামের প্রথম যুদ্ধ “বদরের যুদ্ধ ও জামায়াত-বিএনপির রাজনীতি”শীর্ষক এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়াকে উদ্দেশ্য করে মোহম্মদ নাসিম বলেন, ২০১৯ সালে নির্বাচন হবে। আপনি নির্বাচনে আসুন। ওই নির্বাচনে কাউকে বাইরে রাখতে চাই না। ওই নির্বাচনেও জনগণ শেখ হাসিনাকেই ভোট দিয়ে নির্বাচিত করবে।

সম্প্রতি ইফতার পার্টিতে দেয়া বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়ার বক্তব্যের সমালোচনা করে নাসিম বলেন, আপনি এই সমস্ত উদ্ভট আবিষ্কার বাদ দেন। কোনো ঘটনাকে পাশ কাটিয়ে আমরা যাচ্ছি না। জামায়াতকে তো আর ছাড়তে পারলেন না। কিন্তু জামায়াত আর যুদ্ধাপরাধীদের এদেশে কোনো জায়গা নেই। ইফতারের আগে কী ভাষায় একজন নেত্রী বক্তব্য দেন। ইফতার মুখের সামনের রেখে আমাদের ধর্মে আছে গিবত করতে হয় না। এ সময় যে তিনি মোনাজাত ধরেন তা হয় কিনা আল্লাহ্ জানেন।

তিনি বলেন, ৯২ দিন আন্দোলন করে যে বোমাবাজি হয়েছে তা বেগম জিয়া আবিষ্কার করেছেন পুলিশ করেছে। কতখানি দেওলিয়া হলে এমন কথা বলেন একজন নেত্রী। তিনি কত হতাশ থেকে এ কথা বলছেন! আইন-শৃঙ্খলা বাহিনীর ওপর কী কারণে তার এতো আক্রোশ? দক্ষিণ ও পূর্ব এশিয়ার মধ্যে দেশ শান্তিপূর্ণ অবস্থানে রয়েছে বলেও জানান তিনি।

আওয়ামী লীগের এই প্রবীণ নেতা বলেন, বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। এখন আমরা মধ্যম আয়ের দেশে পরিণত হতে যাচ্ছি। যা বিশ্বব্যাংক বলেছে। কিন্তু বিএনপি দেশ যে এগিয়ে যাচ্ছে তা স্বীকার করতে চায় না।

মন্ত্রী বলেন, আমরা খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হয়েছি। আমরা দারিদ্র দূরীকরণে এগিয়ে যাচ্ছি। স্বাস্থ্যখাত এগিয়ে যাচ্ছে। গ্রাম-গঞ্জে স্বাস্থ্যসেবা পৌঁছে দিয়েছি। আজকে সমস্ত দেশের সঙ্গে সম্পর্ক উন্নতি হয়েছে।

সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি ও অভিনেতা এটি এম শামসুজ্জামানের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন ইসলামী ঐক্যজোটের সভাপতি মিজবাহুর রহমান চৌধুরী, কবি নাসির আহমেদ, ঢাকা মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শাহে আলম মুরাদ, সদস্য হেদায়েতুল ইসলাম স্বপন, আওয়ামী লীগের উপ-কমিটির সহ-সম্পাদক অ্যাডভোকেট বলরাম পোদ্দার প্রমুখ।

নিউজবাংলা/একে