নিউজবাংলা: ১৪ জুলাই, মঙ্গলবার :

বিভাস কৃষ্ণ চৌধুরী/ মোঃ মোস্তফা কামাল:

টাঙ্গাইলে এবার ঈদের বাজার মাতাচ্ছে কিরণমালা। কী কিশোরী, কী তরুনী, সবার পছন্দের তালিকার শীর্ষে রয়েছে ভারতীয় টিভি সিরিয়ালের এই কিরণমালা।

ক্রেতার চাহিদার কথা মাথায় রেখে দেশে তৈরি পোশাকের নামকরণ করা হচ্ছে ভারতীয় সিরিয়ালের বিভিন্ন নামে। এ ঈদে বাজারে প্রাধান্য পেয়েছে কিরণমালা, প্রেম মেম-১, রাজকুমারী, কেতকী-১, জলনূপূর-২, রাজরাণী-২, ইচ্ছে নদী, জলকন্যা, পামেলা, পাতাল পুরি, ছুয়ে দিলে মন, বউ কথা কও, দাবাং-৩, পাগলু-২ সহ বিভিন্ন তারকার পোশাক।

এ বিষয়ে টাঙ্গাইলের সমবায়, হিরা সুপার মার্কেটের একাধিক দোকানদার বলেন, ক্রেতার চাহিদার সাথে তাল মিলিয়ে আমাদের ব্যবসা করতে হয়। না হলে ব্যবসা করা যায় না। বাংলাদেশী একটা সাধারণ থ্রি-পিসের গায়েও ইন্ডিয়ান সিরিয়ালের কোন চরিত্র বা নায়িকার নাম জুড়ে দিলে অনায়েসে তা বিক্রি করা যায়। অবশ্য সিরিয়ালের প্রধান চরিত্রগুলোর নাম সব পোশাকে লাগানো যায় না। কারণ ক্রেতারা এগুলোর মডেল আগের থেকেই বাছাই করে আসেন। সেক্ষেত্রে ভারত থেকে ওইসব পোশাক আমাদানি করতে হয়। যাদের বাজেট কম তাদের কথা মাথায় রেখে বাংলাদেশে এই ডিজাইনের পোশাক তৈরি করা হয়। হুবুহু ডিজাইন না হলেও নাম জুড়ে দিলেই বিক্রি হয়ে যায়।

এবার ঈদে টাঙ্গাইলের বাজার ঘুড়ে দেখা গেছে, পোশাকের গায়ে জুড়ে বসেছে কিরণমালা, রাজকুমারী, ইচ্ছে নদী, জলকন্যা, রাজরাণী-২, প্রেম মেম-১, জলনূপূর-২, কেতকী-১, পামেলা, পাতাল পুরি, ছুয়ে দিলে মন, বউ কথা কও, , দাবাং-৩, পাগলু-২ এসব বাহারি নাম। গতবারের পাখি ড্রেসের পরিবর্তে এসেছে পাখি রিটার্ন। তবে সবচেয়ে বেশি চলছে এই ঈদে কিরণমালা নামের ড্রেসটি। গতবছর সবচেয়ে বেশি বিক্রি হয়েছিল পাখি ড্রেসটি।

 

 

নিউজবাংলা/একে