নিউজবাংলা: ১৪ জুলাই, মঙ্গলবার :

ঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজনেস স্টাডিজ অনুষদের এক কর্মকর্তাকে ছাত্রীকে প্রলোভন দেখিয়ে যৌন হয়রানির অভিযোগে বিশ্ববিদ্যালয় থেকে স্থায়ীভাবে চাকরিচ্যুত করা হয়েছে।

গতকাল বিকেলে বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। একই সভায় আরো দু’জন কর্মকর্তাকে পৃথক অভিযোগে পুলিশ গ্রেফতার করায় বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।
ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন অফিসে কর্মরত ওই কর্মকর্তার নাম জাকারিয়া কবির। এ ছাড়া সাময়িক বহিষ্কৃত দু’জন হলেন : লেদার ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি ইনস্টিটিউটের টেকনিশিয়ান আবদুল বাতেন এবং মৃত্তিকা, পানি ও পরিবেশ বিভাগের গবেষণাগার সহকারী গাজী মোহাম্মদ বাবুল।
বিষয়টি নিশ্চিত করে সিন্ডিকেট সদস্য অধ্যাপক ড. লুৎফর রহমান গত রাতে নয়া দিগন্তকে জানান, জাকারিয়া কবির সম্প্রতি মার্কেটিং বিভাগের এক ছাত্রীকে বিশেষ সুবিধা দেয়ার প্রলোভন দেখিয়ে যৌন হয়রানিমূলক বিভিন্ন ধরনের ইঙ্গিত প্রদান করেন। যে কারণে তাকে বিশ্ববিদ্যালয় থেকে স্থায়ীভাবে চাকরিচ্যুত করা হয়েছে।
এ ছাড়া আবদুল বাতেন সম্প্রতি পুলিশের হাতে আটক হয়েছেন। সে কারণে স্বাভাবিক নিয়মে তাকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বরখাস্ত হয়েছেন। বাবুলকে সম্প্রতি পুলিশ আটক করেছে জঙ্গিগোষ্ঠীর কাছে কেমিক্যাল বিক্রির অভিযোগে। সে কারণে তার বিরুদ্ধেও একই ব্যবস্থা নেয়া হয়েছে। তাদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হলে পরে স্থায়ীভাবে বিশ্ববিদ্যালয় থেকে চাকরিচ্যুত করা হবে বলে তিনি জানান।

 

নিউজবাংলা/একে