নিউজবাংলা: ১৪ জুলাই, মঙ্গলবার :

নিউজবাংলা ডেস্ক: বিনা টিকিটে রেলভ্রমণের অভিযোগে সিরাজগঞ্জে রাশেদুল হাসান (১৫) নামের এক স্কুল ছাত্রকে ট্রেন থেকে ধাক্কা দিয়ে ফেলে দেয়া হয়েছে। রক্তাক্ত অবস্থায় উদ্ধারের পর তাকে সিরাজগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সে শহরের মাহমুদপুর মহল্লার রাজমিস্ত্রি আমজাদ হোসেনের ছেলে এবং রেলওয়ে কলোনী উচ্চ বিদ্যালয় ও কলেজের দশম শ্রেণির ছাত্র। সোমবার বেলা পৌণে ২টার দিকে বঙ্গবন্ধু সেতুর পশ্চিম পাড়ে রংপুর এক্সপ্রেস ট্রেনে এ ঘটনা ঘটে।

জিআরপি পুলিশের দাবি. অসাবধানতাবশতঃ ট্রেন থেকে নামতে গিয়ে ওই শিক্ষার্থী আহত হয়েছে। আহত স্কুলছাত্র রাশেদুল জ্ঞান ফেরার পর সাংবাদিকদের জানায়, টাঙ্গাইল জেলার ভুয়াপুরে নানী বাড়ি থেকে ফেরার পথে সকাল সাড়ে ১১টার দিকে বঙ্গবন্ধু সেতুর পূর্বপাড়ে ইব্রাহীমাবাদ স্টেশন থেকে সে ঢাকা থেকে রংপুরগামী রংপুর এক্সপ্রেস ট্রেনে উঠে। ট্রেনটি বঙ্গবন্ধু সেতু অতিক্রম করার পর টিকিট কালেক্টরের (টিটি) তার নিকট টিকিট দেখতে চান। টিকিট দেখাতে না পারায় টিটি তার কাছে ৫০ টাকা দাবি করে। এ সময় সে ২০ টাকা দিতে চায়। এ নিয়ে টিটির সঙ্গে তার বাগ-বিতণ্ডা বাঁধে। এ সময়ে সে দরজায় সামনে দাড়িয়েছিল। ট্রেনটি বঙ্গবন্ধু সেতুর পশ্চিমপাড়ে সয়দাবাদ অতিক্রম করার পর মুলিবাড়ি রেলক্রসিং-এর সামনে একপর্যায়ে তাকে ধাকা দিয়ে ট্রেন থেকে ফেলে দেয় টিটি। মাটিতে পড়ে সে অল্পের জন্য বেঁচে যায়। কপাল ও থুতনিতে জখমের কারণে সে জ্ঞান হারিয়ে ফেলে। স্থানীয়রা তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে।

সদর হাসপাতালের অর্থেপেডিক বিভাগের সার্জন ডাঃ ওলি আহম্মেদ জানান, ছেলেটির আঘাত গুরতর হলেও সে আশঙ্কামুক্ত।

জিআরপি থানার উপ-পরিদর্শক উজ্জ্বল হোসেন জানান, রংপুর এক্সপ্রেস ট্রেনটি সিরাজগঞ্জ থামে না। ছেলেটি সিরাজগঞ্জ শহরে আসার জন্য চলন্ত ট্রেন থেকে অসাবধানবশতঃ নামতে গিয়ে তার এ অবস্থার সৃষ্টি হয়েছে। কেউ তাকে জোরপূর্বক ফেলে দেয়নি। এখনও এ বিষয়ে কেউই অভিযোগ করেনি।

 

নিউজবাংলা/একে