লালমোহনে নির্বাহী ম্যাজিস্ট্রেটের গাড়ি ভাঙচুর : পুলিশ আহত

নিউজ বাংলা ২১: শনিবার ২৮ ফেব্রুয়ারি:

লালমোহনে পরীক্ষার্থীরা ম্যাজিস্ট্রেটকে অবরুদ্ধ করে নির্বাহী ম্যাজিস্ট্রেটের গাড়ি ভাঙচুর করেছে। এসময় পরীক্ষার্থীদের ছোড়া ইটের আঘাতে এক পুলিশ কনস্টেবল আহত হয়েছেন।

আজ শনিবার দাখিলের গণিত পরীক্ষা শেষে উপজেলার গজারিয়া মাদরাসা কেন্দ্রে এ ঘটনা ঘটে।
এ ঘটনায় গজারিয়া মাদরাসা পরীক্ষা কেন্দ্র বাতিল করে লালমোহন আনার সিদ্ধান্ত নেয়া হয়েছে।
জানা গেছে, শনিবার মাদরাসা শিক্ষা বোর্ডের দাখিলের গণিত পরীক্ষা ছিল। উপজেলার গজারিয়া ইসলামীয়া কামিল মাদরাসা কেন্দ্রের দায়িত্বে ছিলেন ম্যাজিস্ট্রেট অজিত দেব। তিনি পরীক্ষায় কড়াকরি দেয়ায় ক্ষিপ্ত হয় পরীক্ষার্থীরা। পরীক্ষা শেষে ওই কেন্দ্রের পরীক্ষার্থীরা উত্তেজিত হয়ে লাঠিসোঠা নিয়ে ম্যাজিস্ট্রেট অজিত দেবের উপর হামলার চেষ্টা করে। এসময় শিক্ষকরা ম্যাজিস্ট্রেটকে উদ্ধার করে লাইব্রেরি কক্ষে নিয়ে যান। পরে চরফ্যাশন উপজেলায় দায়িত্বরত নির্বাহী ম্যাজিস্ট্রেটকে পুলিশ নিয়ে গজারিয়ায় আটকে পড়া ম্যাজিস্ট্রেটকে উদ্ধার করতে বলে উপজেলা প্রশাসন। নির্বাহী ম্যাজিস্ট্রেট গাড়ি নিয়ে গজারিয়া মাদরাসা কেন্দ্রে প্রবেশ করে ম্যাজিস্ট্রেট অজিত দেবকে নিয়ে যেতে চাইলে উত্তেজিত পরীক্ষার্থীরা নির্বাহী ম্যাজিস্ট্রেটের গাড়িতে হামলা চালায়। তারা ইট পাটকেল নিক্ষেপ করে ওই গাড়ির গ্লাস ভাঙচুর করে। ইটের আঘাতে গাড়িতে থাকা পুলিশ কনস্টেবল আলাল আহত হন।
খবর পেয়ে লালমোহন থানার অফিসার ইনচার্জ আকতারুজ্জামান ফোর্স নিয়ে গজারিয়া যান।
পরে আহত পুলিশ কনস্টেবলসহ দুই ম্যাজিস্ট্রেটকে লালমোহন উপজেলা সদরে আনা হয়।
আহত কনস্টেবলকে লালমোহন হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ জাকির হোসেন জানান, ম্যাজিস্ট্রেটের গাড়িতে হামলা ও পুলিশ কনস্টেবলকে আহত করার ঘটনায় লালমোহন থানায় নিয়মিত মামলা দায়ের হবে। এছাড়া গজারিয়া মাদরাসা কেন্দ্র বাতিল করে লালমোহনে স্থানান্তরিত করা হবে।

নিউজ বাংলা ২১/ একে

(Visited 6 times, 1 visits today)
Top