নিউজবাংলা: ১৪ আগস্ট, শুক্রবার:
ঢাকা: রাজধানীর বাড্ডায় দুর্বৃত্তের গুলিতে আহত স্বেচ্ছাসেবক লীগ নেতা মাহবুবুর রহমান গামার মৃত্যু হয়েছে। এনিয়ে এ ঘটনায় মৃতের সংখ্যা তিনজনে দাঁড়িয়েছে।

গুলিতে আহত আব্দুস সালামের অবস্থাও আশঙ্কাজনক। হতাহতদের সবাই ক্ষমতাসীন দল আওয়ামী লীগ ও তাদের সহযোগী সংগঠনের নেতাকর্মী।

বৃহস্পতিবার রাত পৌনে দশটার দিকে বাড্ডার আদর্শ নগর লিংক রোড মধুবন বেকারীর সামনে এ ঘটনা ঘটে। গুলিতে রাতেই দুজন মারা যান। নিহতরা হচ্ছেন, শামসুদ্দিন মোল্লা শামসু ও ফিরোজ আহমেদ মানিক। তাদের মধ্যে শামসু মোল্লা স্থানীয় ওয়ার্ড আওয়ামী লীগ নেতা বলে জানা গেছে। অপর দিকে সালাম যুবলীগ এবং গামা স্বেচ্ছাসেবক লীগ নেতা।

শুক্রবরা সকালে নিহত মাহবুবুর রহমান গামাকে রাতে গুরুতর আহত অবস্থায় রাজধানীর ইউনাইনেট হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন তিনি। আহত সালামকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গুলশান জোনের এসি (সহকারী কমিশনার) রফিকুল ইসলাম জানান, ১৫ আগস্ট জাতীয় শোক দিবসের অনুষ্ঠান উপলক্ষে তৈরি অস্থায়ী মঞ্চের সামনে বসে তারা আলাপ করছিল। এমন সময় দুর্বৃত্তরা অতর্কিত গুলি চালালে এই হতাহতের ঘটনা ঘটে। তবে কি কারণে এ ঘটনা ঘটেছে তা জানা যায়নি বলে জানান তিনি।

বাড্ডা থানার ওসি এম এ জলিল ও ঢাকা মহানগর পুলিশের বাড্ডা জোনের এক সহকারী কমিশনার জানান, রাতে গুলশান-বাড্ডা লিংক রোডে কমার্স কলেজের কাছে হঠাৎ সংঘর্ষ হলে এই হতাহতের ঘটনা ঘটে। তবে কেন এবং ঠিক কীভাবে এই গোলাগুলির ঘটনা ঘটেছে সে ব্যাপারে নিশ্চিত করে কিছু জানা যায়নি।

নিউজবাংলা/একে