নিউজবাংলা: ১৭ জুলাই, শুক্রবার :
ঢাকা: ম্যাচ ফিক্সিংয়ে জড়িত থাকার দায়ে সব রকম ক্রিকেটে নিষিদ্ধ তিনি। সময়টা তাই খুব একটা ভালো কাটছিল না জাতীয় দলের সাবেক ক্রিকেটার

মোহাম্মদ আশরাফুলের। এরই মধ্যে বিয়ের পিঁড়িতে বসছেন তিনি। সবার অজান্তে গত বুধবার ভৈরবের মেয়ে অনিকা তাসলিমা অর্চির সঙ্গে আকদ সেরে ফেলেছেন আশরাফুল।
আশরাফুলের স্ত্রীর গ্রামের বাড়ি ভৈরবে হলেও, সপরিবারে থাকেন ঢাকার এলিফ্যান্ট রোডে। দুই ভাইবোনের মধ্যে অর্চি বড়। তাঁর বাবা একজন ব্যবসায়ী।
আশরাফুলের আকদের আনুষ্ঠানিকতা হয়েছে যুক্তরাষ্ট্রে। আজ বৃহস্পতিবার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের মাধ্যমে আশরাফুল বিয়ের সত্যতা স্বীকার করে বলেন, ‘ভালোই লাগছে নতুন জীবন শুরু করতে পারছি বলে। দেশবাসীর কাছে আমি দোয়া চাইব, আমার নতুন জীবন যেন সুখী হয়।’
ফেসবুকেই আশরাফুল জানিয়েছেন, আপাতত আকদ হলেও বিয়ের আনুষ্ঠানিকতা সারবেন আগামী ডিসেম্বরে। আশরাফুলের এই বিয়েতে পেছনে থেকে ভূমিকা রেখেছেন জাতীয় দলের আরেক সাবেক ক্রিকেটার শাহরিয়ার নাফিসের মা।
২০০১ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় আশরাফুলের। ৬১ টেস্ট খেলে তাঁর সংগ্রহ ২৭৩৭ রান। এর মধ্যে রয়েছে ছয়টি সেঞ্চুরি ও আটটি হাফ সেঞ্চুরি।
আর ১৭৭টি ওয়ানডে ম্যাচে তাঁর রান ৩৪৬৮। এর মধ্যে রয়েছে তিনটি সেঞ্চুরি ও ২০টি হাফ সেঞ্চুরি।
ম্যাচ ফিক্সিংয়ের অভিযোগে ২০১৩ সালের মে মাসে আন্তর্জাতিক ক্রিকেটে সাময়িক নিষিদ্ধ হন আশরাফুল। পরে অভিযোগ প্রমাণিত হওয়ায় পরের বছরের জুনে তাঁকে আট বছরের জন্য নিষিদ্ধ করা হয়। তবে বিসিবি পরে জানায় অন্তত ২০১৮ সালের মে মাস পর্যন্ত নিষেধাজ্ঞার শাস্তি ভোগ করতে হবে তাঁকে। এই সময়ের মধ্যে তিনি আইসিসি ও বিসিবির শিক্ষা ও পুনর্বাসন কর্মসূচিতে অংশগ্রহণ করলে শেষ তিন বছরের নিষেধাজ্ঞা তুলে নেবে বিসিবি।

নিউজবাংলা/একে