Breaking News

শুধুমাত্র এক ছাত্রীর জন্য এখনো ট্রেন চালু রয়েছে যেখানে !

নিউজবাংলা: ১০ জানুয়ারি, রোববার:

ঢাকা: ৭০০ কোটি মানুষের বসবাস এই বিশ্বে। তবে প্রশ্ন থেকে যায়, সত্যিই কি মানবিকতা আছে? প্রশ্নটা এখনকার সময়ে খুবই প্রাসঙ্গিক।

এ সময়েও এমন একটি ঘটনা মানবিকতার ওপর বিশ্বাস রাখতে শেখায়, রাখতে বাধ্য করে। জাপানের একটি জনহীন রেলওয়ে স্টেশন শুধুমাত্র এক ছাত্রীর জন্য এখনও চালু রয়েছে। যাতে সে ঠিক সময়ে স্কুলে পৌঁছতে পারে।

জাপানের হোক্কাইডো দ্বীপের একদম উত্তর প্রান্তে রয়েছে কামি শিরাতাকি স্টেশন। নিতান্তই অজ পাড়া-গাঁ বলতে যা বোঝায় অনেকটা তাই। যাতায়াতের জন্য অন্যান্য মাধ্যম থাকায় রেলপথে কেউই খুব একটা কোথাও যাওয়া-আসা করেন না। এ কারণেই রেল দপ্তর ওই স্টেশনটি বন্ধ করে দেওয়ার কথা ঘোষণা করে। কিন্তু পরিদর্শকরা তখন লক্ষ করেন, একটি মেয়ে সারা বছর ট্রেন ধরে স্কুলে যাতায়াত করে। ট্রেন না চললে তাঁর স্কুলে পৌঁছতে খুবই কষ্ট হবে। তাই ওই ছাত্রীর জন্যই একটি স্টেশন চালু রাখার সিদ্ধান্ত নেওয়া হয়।

শুধু তাই নয়, মেয়েটি যাতে সঠিক সময়ে স্কুলে পৌঁছতে পারে তার জন্য ট্রেনের টাইমও পাল্টে দেওয়া হয়। সারা দিনে ওই একটি ট্রেন তাঁকে স্কুলে পৌঁছে দেয় এবং বিকেলে তাঁকে ফের ওই জনহীন স্টেশনে নামিয়ে দিয়ে যায়। রেল দপ্তর এমনটা সিদ্ধান্ত নিয়েছে যে, যত দিন না মেয়েটি স্নাতক হচ্ছে, তত দিন এই ট্রেন পরিষেবা চালু রাখা হবে।

নিউজবাংলা/একে

Share This:

Comments

comments

Previous: ঝালকাঠিতে মাদক বিরোধী অভিযান ও প্রচারনা মাস উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত
Next: ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে দোকানে, নিহত ৫

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*