নিউজবাংলা: ১৫ জুলাই, বুধবার :

চট্টগ্রাম: যদি বৃষ্টি হয়, তাহলে লাভ কার? বাংলাদেশের?! না, না। এটা কি বলছেন! এখন কি আর সেই দিন আছে, যে পড়ে পাওয়া ট্রফি নিয়ে খুশি থাকতে হবে। নিশ্চয়ই দেশজুড়ে সকালে এমন একটা আলোচনা শুরু হয়ে গেছে। হওয়াটাই স্বাভাবিক। বৃষ্টি হলে ম্যাচের ভাগ্য কী হবে?

 

দুপুরের পর যদি বৃষ্টি থাকে। আর সেটা যদি চট্টগ্রামের আকাশে একটানা বর্ষিত হয়, তবে ম্যাচ ভেসে যাবে। আর যদি কোনো উপায়ে খেলা শুরু করা যায়, তবে ওভার কমে আসবে। মোট কথা হল, মাঠের অবস্থা বুঝতে সন্ধ্যা হয়ে এলে, দুই অধিনায়কের মতামত চাওয়া হবে- তারা খেলতে চান কিনা। যদি ‘হ্যাঁ’ সূচক উত্তর দেন, তবে ওভার কমিয়ে খেলানো হবে। আর যদি খেলা চালানোর উপায় না থাকে, তাহলে প্রথমত ‘লস’ হবে দর্শকদের। যারা টাকা দিয়ে টিকেট কিনেছেন, তাদের টাকা ফেরত দেয়া হবে না।

খেলা হলে বাংলাদেশ জেতার ক্ষমতা রাখে কি না, সে বিষয়ে নতুন করে কিছু বলার নেই। ভারত-পাকিস্তান টের পেয়ে গেছে অনেক আগে। আফ্রিকানরাও পাচ্ছেন। সেক্ষেত্রে ট্রফি ভাগ হলে ‘লস’ কাদের, সেটা নিয়ে বিস্তার বিতর্ক করা যেতে পারে।

তবে আসল কথা হল, ট্রফি ভাগ হলে বাংলাদেশ একটা রেকর্ড ছুঁয়ে ফেলবে। দেশের মাটিতে টানা চার সিরিজ অপরাজিত থাকবেন মাশরাফি বাহিনী।

 

 

নিউজবাংলা/একে