নিউজবাংলা: ১৫ জুলাই, বুধবার :
ঢাকা: আওয়ামী লীগ নেতা মুক্তিযোদ্ধা ফারুক আহমেদ হত্যা মামলায় টাঙ্গাইলের সংসদ সদস্য আমানুর রহমান খান রানা

ও তার ভাই পৌর মেয়র শহীদুর রহমান খানকে দুই সপ্তাহের মধ্যে বিচারিক আদালতে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছে হাইকোর্ট। মঙ্গলবার তাদের আগাম জামিনের আবেদনের নিষ্পত্তি করে বিচারপতি ফরিদ আহম্মদ ও বিচারপতি মোহাম্মদ উল্লাহর অবকাশকালীন বেঞ্চ এই আদেশ দেয়।
একই সঙ্গে আদালত তাদের হয়রানি ও গ্রেপ্তার না করারও নির্দেশ দিয়েছে বলে জানিয়েছেন তাদের আইনজীবী শাহ মঞ্জুরুল হক।
টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সদস্য মুক্তিযোদ্ধা ফারুক আহমদকে ২০১৩ সালের ১৮ জানুয়ারি রাতে শহরের কলেজ পাড়ার বাসার সামনে গুলি করে হত্যা করে দুর্বৃত্তরা। হত্যার তিনদিন পর ফারুকের স্ত্রী নাহার আহমেদ টাঙ্গাইল মডেল থানায় অজ্ঞাত পরিচয়ের আসামিদের বিরুদ্ধে একটি মামলা করেন।
মামলার এজাহারে নাহার কারো নাম উল্লেখ না করলেও পরে সংবাদ সম্মেলন করে তিনি বলেন, টাঙ্গাইলের খান পরিবারের চার ভাই এ হত্যাকাণ্ডে জড়িত।
এমপি আমানুরের তিন ভাইয়ের মধ্যে সহিদুর রহমান খান মুক্তি টাঙ্গাইল পৌরসভার মেয়র ও শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক; জাহিদুর রহমান খান কাঁকন টাঙ্গাইল চেম্বার অব কমার্সের সভাপতি এবং সানিয়াত খান বাপ্পা ছাত্রলীগের কেন্দ্রীয় নেতা।
গত ১২ জুলাই হাইকোর্ট থেকে তারা দুজনই জামিন পান। বিচারপতি ফরিদ আহম্মদ ও বিচারপতি মোহাম্মাদ উল্লাহর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ তাদের জামিন দেয়।

নিউজবাংলা/একে