নিউজবাংলা: ১৫ জুলাই, বুধবার :

ঢাকা: হিন্দু যুবককের সঙ্গে মুসলিম তরুণীর প্রেম এবং পালিয়ে যাওয়াকে কেন্দ্র করে দাঙ্গা ছড়িয়ে পড়েছে ভারতের ছত্রিশগড় রাজ্যে। দাঙ্গা ঠেকাতে রাজ্যের রায়পুর জেলার ধামতারি এলাকায় ১৪৪ ধারা জারি করেছে স্থানীয় প্রশাসন।

নির্ভরযোগ্য সূত্রের বরাত দিয়ে স্থানীয় সংবাদ মাধ্যম এনডিটিভি জানিয়েছে, ওই এলাকার এক হিন্দু যুবকের সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে ওঠেছিল এক মুসলিম তরুণীর। ভিন্ন সম্প্রদায়ের তরুণ-তরুণীর এই প্রেম মেনে নিতে পারেনি তাদের অভিভাবকরা। মেয়েটির পরিবার অন্যত্র তার বিয়ে ঠিক করলে সে প্রেমিকের সঙ্গে পালিয়ে যায়। পরে মেয়েটির পরিবার তাকে খুঁজে বের এনে নিজেদের পছন্দের পাত্রের সঙ্গে বিয়ে দেয়। কিন্তু বিয়ের কয়েকদিন পর মেয়েটি স্বামীকে রেখে পুরনো প্রেমিকের সঙ্গে ফের পালিয়ে যায়।
এই ঘটনাকে কেন্দ্র করে ওই এলাকার হিন্দু-মুসলিমদের মধ্যে বুধবার দাঙ্গা ছড়িয়ে পড়ে। এতে চার ব্যক্তি গুরুতর আহত হয়েছে। এসময় বেশ কিছু ঘর-বাড়ি এবং দোকানপাটে আগুন ধরিয়ে দেয় উত্তেজিত জনতা।
পরিস্থিতি নিয়ন্ত্রণে বুধবার রাতে ওই শহরে ১৪৪ ধারা জারি করা হয়েছে বলে জানিয়েছেন ধামতারি পুলিশের উর্ধ্বতন কর্মকর্তা অশোক সিক্রে। এছাড়া যে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে শহরে প্রচুর পুলিশ মোতায়েন করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে বলেও জানিয়েছেন অশোক সিক্রে।

নিউজবাংলা/একে