নিউজবাংলা: সোমবার, ২৯ জুন:

ঢাকা: অর্থমন্ত্রী ও সরকারের কাছে বিদ্যুৎ সেক্টরে ভতুর্কি কমানোর দাবি জানিয়েছে বিএনপি। পাশাপাশি আন্তর্জাতিক বাজারে তেলের মূল্যের সঙ্গে সমন্বয় করে বিদ্যুৎতের দাম পুনঃনির্ধারণ করারও দাবি জানিয়েছে দলটি।

সোমবার দুপুরে নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে দলটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন এই দাবি জানান।

রিপন বলেন, কুইন রেন্টাল কোম্পানির সঙ্গে সরকার চুক্তি নবায়ন করেছে। অথচ যখন এসব কোম্পানির সঙ্গে চুক্তি করেছিল তখনকার তুলনায় তেলের দাম দুই গুণ কমেছে। কিন্তু বিদ্যুৎ উৎপাদনের মূল্য আগের মতোই রয়ে গেছে। তাই বিদ্যুতের মূল্য পুনঃনির্ধারণ করতে হবে। অন্যথায় ভাববো শাসক দলের লোকদের পকেট ভারী করতেই জনগণের পকেটের টাকা নেয়ার ফন্দি করা হচ্ছে।

সব শিক্ষকদের বেতন বাড়ানো দাবি জানিয়ে বিএনপির এই নেতা বলেন, পার্শ্ববর্তী রাষ্ট্র ভারতের মতো বিচারপতি, শিক্ষক ও বিশেষ পেশার সঙ্গে জড়িতদের স্পেশাল বেতন কাঠামোর মধ্যে নিয়ে আসতে হবে।

আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদেরও বেতন আরো বাড়ানোর দাবি জানিয়ে বাজার মূল্যের সঙ্গে সমন্বয় না করে বাজেট পাশ করলে বিএনপির প্রতিবাদ থাকবে বলেও হুশিয়ারি উচ্চারণ করেন আসাদুজ্জামান রিপন।

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতকে উদ্দ্যেশ্য করে রিপন বলেন, রাবিশ-খবিশ বলে দায় এড়ানো সুযোগ নেই। এই মন্ত্রীর সময়ে সরকারি ব্যাংকসহ বেশ কয়েকটি ব্যাংক তছনছ হয়ে গেছে।

তিনি বলেন, গত ৬ বছরের লক্ষ লক্ষ কোটি টাকা বিনাস হয়ে গেছে। অথচ কাউকে আইনের আওতায় আনা সম্ভব হয়নি। অর্থ বিয়ষটাকে আবুল মাল আবদুল মুহিত লেজেগোবরে করে ফেলেছেন।

 

নিউজবাংলা/একে